এই ব্লগটি সন্ধান করুন

বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১০

নির্বাচন ২০০৯

২০০৮ সালের ২০শে ডিসেম্বর। পাবনার বেড়ায় জামাতের প্রার্থীর নির্বাচনী প্রচারনা চালাতে ঢাকা থেকে ২০-২৫ বছর বয়সী জামাতের নারী কর্মীদের একটা বেশ বড় দল গেল। ৫জনের দায়িত্ব আমাকে দিয়ে হুজুর বললেন,
ঃ দেখো ফিরোজ, আমাদের বোনেদের যেন কোন তকলিফ না হয়।
আমি বললাম, জান থাকতে না।
আমরা যে মেসবাড়িতে থাকি তার একটা অংশ ছেড়ে দেয়া হল আমাদের বোনেদের জন্যে। তিন রুমের বাড়িটার দুটো রুম তারা ব্যবহার করবেন। আর আমি আর রুস্তম পাহরাদার হিসেবে বাকি রুমে অবস্থান করব বলে ঠিক করলাম। যাই হোক সকলে ফ্রেস হয়ে বিশ্রাম শেষে ঠিক হল বেলা দুটো থেকে আমাদের প্রচার টিমগুলো কাজ শুরু করবে। সেই অনুযায়ী আমরা আমাদের খুবই টাইট ফিটিং বোরকা পড়িহিত নারী বাহিনী নিয়ে প্রচারনায় বের হলাম। শুরুটা খারাপই হয়েছিল। এদের সামনে থেকে পথ প্রদর্শকের কাজ করলে কি আর কোন মজা থাকে বলেন। তবে বেশী সময় সামনে থাকতে হল না। মহল্লার ঘর গুলোতে যখন তারা একের পর এক ঢুকতে লাগল তখন আমরা তাদের পেচনে পড়ে গেলাম এমনিতেই। নানা সাইজের চমত্কার পাছাগুলো নাড়িয়ে নাড়িয়ে তারা যখন আমাদের সামনে দিয়ে যাচ্ছিল তখন বিশ্বাস করুন আমাদের দুজনের ধোনই একটু একটু লাফাচ্ছিল। আমরা শুকরিয়া আদায় করছিলাম এমন একটা কাজের দায়িত্ব আমাদের দেয়া হয়েছিল বলে। এই বোরকাগুলো যারা আবিস্কার করেছে তাদের কাছে নত মস্তকে সালাম জানাতে ইচ্ছে হচ্ছিল।
যাই হোক ঘুরতে ঘুরতে সন্ধা প্রায় হয়ে গেল। এক হিন্দু বাড়ি থেকে বের হবার পথে রুস্তম নিজেকে সামলাতে না পেরে সে বাড়ির এক কচি মেয়ের বুক আচ্চাসে টিপে দিল। কি আর বলব সে এক কেলেংকারি। নারী বাহিনীর বুদ্ধিতে আর প্রত্যুতপন্নমতিতায় সে যাত্রা বেঁচে ফেরা।
সেই বাড়ি থেকে বেড়িয়ে রাস্তায় দাড়িয়ে এক অনানুষ্টানিক মিটিং হল আমাদের। নারী বাহিনীর প্রধান কুলসুমা রুস্তমকে অনেক নসিহত করলেন। রুস্তম সব চুপ করে শুনল। তারপর নসিহত পর্ব শেষ হলে পরে বলল, দেখুন আমাদের হুজুর বলেছেন হিন্দু নারীরা গনিমতের মাল। তাদের সাথে এসব করা জায়েজ। তাতে কোন গুনা হবে না। শুনে কুলসুমা কিছুক্ষণ চুপ করে থাকলেন। তারপর বললেন, সে ঠিক আছে। কিন্তু নির্বাচনের পরে আমরা জয়ী হলে আপনি একে ধরে নিয়ে এসে ওসব করেন, এখন করতে যায়েন না।
রুস্তম ঘাঢ় নিচু করে দাড়িয়ে রইল। কিচ্ছু বলল না।
আমরা আবার বাড়ি বাড়ি যেতে লাগলাম। রাত নটার দিকে ভোট ভিক্ষা করতে করতে আমরা এক বিয়ে বাড়িতে ঢুকে পড়লাম। আমাদের সহ আর কিছু মেহমানকে একটা রুমে দাঁড় করিয়ে( অনেক মানুষ থাকায় বসায় জায়গা ছিল না।) মিস্টি, পানি আনতে গেলেন গৃহ কর্তা। তখনই হঠাৎ করে লোডশেডিং। আমাদের নারী দলের আরেক সদস্য রুকসানা তখন আমার সামনে দাড়িয়ে। ভরাট দেহের যুবতী। টাইট বোরকায় দেহের বাকগুলো আরও আকর্ষনীয় হয়ে উঠেছে ওর। মুহূর্তে আমি ওর উপর ঝাপিয়ে পড়লাম। রুকসানা কোন বাধা দিল না। টাইট বোরকার উপর দিয়ে বুক টিপতে ফিলিংস আসছিনা ঠিকমতো। তাই বোরকার ভেতরে এক হাত ঢুকিয়ে ওর নরম বুকদুটো আচ্ছাসে টিপে দিলাম। হঠাৎই বিদ্যুৎ চলে এল। ভাগ্যিস ওঘরে টিউব লাইট ছিল। জ্বলতে যে একটু সময় নিল তার মধ্যেই আমি হাত সরিয়ে ভাল মানুষ হয়ে একটু দুরে সরে দাড়িয়ে রইলাম।রুকসানা পেচন ফিরে রস্তমকে দেখে কানে কানে কি যেন বলল কুলসুমাকে। কুলসুমা অগ্নিদৃষ্টিতে একটু পরপর রুস্তমকে দেখতে লাগল। আমার বেশ ভয়ই করছিল, শালা রুস্তমের জন্যে আমি না আবার ধরা পড়ে যাই।
সে বাড়ি থেকে বেড়িয়েই কুলসুমা আমাকে তার কাছে ডাকল। বলল,
ঃ ভাই দেখুন, আমাদের ঐ ভাইকি বিয়ে শাদী করেন না নাই?
ঃ জ্বি করেছে।
ঃ তারপরও মেয়ে দেখলেই উনি চোক চোক করেন কেন? আপনি ওনাকে একটু সাবধান করে দেবেন, বলবেন আরেকবার এমন করলে আমি হুজুরের কাছে নালিশ করব।
আমি রুস্তমের কাছে ফিরে এলাম। বললাম দেখ ভাই আমাকে বোন কুলসুমা তোমাকে সাবধান করে দিতে বলেছেন। তুমি যদি আবার এমন কর তাহলে উনি হুজুরের কাছে নালিশ করবেন।
রুস্তম হা হয়ে গেল। বলল,
ঃ আমি আবার কি করলাম? আগেই তো উনি ঝেড়েছেন। তবে আবার কেন?
আমি কিছু বললাম না। চুপ করে সরে এলাম। রুস্তম চাপা স্বরে গজ গজ করতে লাগল।

যাই হোক বাসায় ফিরতে ফিরতে রাত দশটা বেজে গেল। খেয়ে দেয়ে নারী বাহিনী দরজা লাগিয়ে এক রুমে দুজন, আরেক রুমে তিনজন শুতে গেল। সার দিন হাটার ক্লান্তিতে আমারও ঘুম পেয়ে গেল। ঝটপট ঘুমিয়ে গেলাম।
আমাদের বাসার বাথরুম একটাই। কারও যদি বাথরুম ধরে তবে দরজা না খুলে উপায় নাই। শীতের দীর্ঘ রাত। বাথরুম তো যে কারও দরকার হতেই পারে। সন্ধ্যার অপমানের প্রতিশোধ নিতে রুস্তম যে সে অপেক্ষায় ঝিম ধরে বসে থাকবে তা আমি ভাবতে পারিনি। হঠাৎই কারও চাপা গলার স্বরে আমার ঘুম ভেঙ্গে গেল। আধো অন্ধকারে কাউকে ঝাপটা ঝাপটি করতে দেখে তাড়াতাড়ি উঠে বাতি জ্বালালাম। দেখলাম শুধু কামিজ পড়া কুলসুমাকে নগ্ন করতে ব্যস্ত। আমাকে জেগে উঠতে দেখে মুহূর্তের জন্য একটু থমকালেও রুস্তম তার কাজ থামাল না। কামিজ টেনে উপরে তোলে কুলসুমার ভরাট স্তন জোড়া বের করে ফেলল। কুলসুমার বুক দুইটা বেশ বড়। সাইজে ছত্রিশের কম হবে না। রুস্তমকে ওই দুধে মুখ দিতে দেখে নিজেকে আর আটকাতে পারলাম না। আমি ও গিয়ে চেপে ধরলাম কুলসুমাকে। ঝটপট মুখটা বেধে ফেলে রুস্তম কে উপর থেকে সরিয়ে দিয়ে আমি কুলসুমার উপর ঝাপিয়ে পড়লাম। কোনদিকে তাকানোর সময় নেই তখন। কোনরকমে ওর দুই পা ফাক করে গুদটা মেলে ধরে আমার সারা দিন ধরে তাতিয়ে থাকা ধোনটা ঢুকিয়ে দিতে চাইলাম। শালীর গুদে একটুও রস না থাকায় ওটা ঢুকতে চাইলনা। রুস্তম তাড়াতাড়ি করে ভেসলিন এনে আমার ধোনে লাগিয়ে দিল। তারপর বেশ চপাচপ ঢুকে পড়ল ধোনটা। টেলতে টেলতে শালীর গুদে মাল ফেলে শালীর উপর পড়ে রইলাম। রুস্তম আমাকে টেলে সরিয়ে দিয়ে আমার মাল ফেলা কুলসুমার ভেজা গুদে ওর ধোন চালিয়ে দিল। ওর চোদা শেষ হতে না হতে আমার ধোনটা আবার লাফ দিল। রুস্তম নেতিয়ে পড়লে আমি আবার কুলসুমার গুদে ডুকালাম। কিন্তু এবার দুই মিনিটও টিকলাম না। হড়হড় করে মাল ফেলে দিলাম শালীর গুদে।

কিছুক্ষন পর মাথা থেকে মাল সরে গেলে মাথা ঠান্ড হয়ে গেল। রুস্তম বলল ফিরোজ ভাই কালকে যখন এই মাগী হুজুরকে সব জানাবে তখন কি হবে ভেবেছেন? হুজুর আমাদের আস্ত রাখবেনা। আসেন এইটাকে মেরে ফেলি। তাইলে আর কেউ কিছু জানবে না। আমি বিরক্ত হয়ে মাথা মোটাটার দিকে তাকালাম। কিছু যে যুক্তি ওর কথায় আছে সেটাতো আর মিথ্যা নয়। কি করা যায় ভাবছি। হঠাৎই মাথায় এল আইডিয়াটা। বললাম, রুস্তম একটাকে চুদলে হুজুর যে শাস্তি দেবে, পাঁচটাকে চুদলেও তার থেকে বেশী শাস্তি তো আর দেবে না, কি বলো?
রুস্তম দাত কেলিযে হাসতে হাসতে বলল ভাই ঠিক বলেছেন। আসেন বাকী গুলোকে লাগাই।
কুলসুমা যে রুমে ছিল ছিল ও বের হবার পর অন্যেরা ঘুমে থাকায় সে রুমের দরজা খুলাই ছিল। আমরা কুলসুমাকে এবার পা সুদ্ধ বেধে আমাদের রুমে ফেলে রেখে কুলসুমাদের রুমে গেলাম। সেখানে বিছানায় রুকসানা আর পারুল শুয়ে ছিল। আমরা রুমের বাতি জ্বালিয়ে বিছানায় গিয়ে এদের গা থেকে ম্যাক্সি টেনে বুকের উপর তোলে ফেললাম। আর এই জোরাজুরিতে দুজনেরই ঘুম ভেঙ্গে গেল। কিন্তু কেউ কিছু বলল না। আমি রুকসানার গুদে থুথু মালিস করে পিচ্ছিল করতে লাগলাম আর রুস্তম পারুলের গুদে। বেশ কিছুক্ষন পর যখন মনে হল এবার ঢুকানো যাবে তখন দুজনেই চপাচপ ধোন গুদে ঢুকিয়ে টাপ দিতে লাগলাম। টানা তিন চার মিনিট টাপ দিয়ে মাল ফেলে দিয়ে শালীদের উপর শুয়েই রেস্ট নিয়ে নিলাম। তারপর আমি পারুলকে আর রুস্তম রুকসানাকে লাগাল। একরাতে তিন মাগী চুদে শরীরটা বেশ কাহিল লাগল। বিচানার নিচ থেকে বোতল বের করে এক পেগ মাল পেটে চালান করেই আবার সব সজীব লাগল। আমি আবার পারুলকে লাগাতে গেলে রুস্তম বাধা দিল। ভাই আরও দুইটা বাকি। আসেন এখন একটু ঘুমাই। আমি রুস্তমের কথা মেনে পারুলকে জড়িয়ে ধরে ঘুমিয়ে পড়লাম। সকাল বেলার সূর্য চোখে পড়লে ঘুম ভাঙল আমার। তাড়াতাড়ি রুস্তমকে ধাক্কা দিয়ে তুলে দিলাম। রুস্তম উঠেই ওই রুমের দিকে হাটা দিল। দুই শালী তখনও ঘুমোচ্ছে।রুমের বাইরে থেকে দড়জা আটকিয়ে দিলাম আমি। ততক্ষনে রুস্তম পাশের রুমের শালীদুটোকে ঘুম থেকে তোলে ফেলেছে। দড়জা খুলল বিলকিস। রুস্তম ধাক্কা দিয়ে ওকে বিছানায় নিয়ে গেল। আমিও সাথে সাথে ঘরে ঢুকলাম। পাচজনের শেষজন রোজী তখনও বিচানায়। নিমিষে দুজনের পরনের কাপড় ছিড়ে ফালা ফালা হয়ে গেল। সাথে করে আনা মালের বোতলটা থেকে লম্বা এক চুমুক টেনে আমার দিকে বাড়িয়ে দিল রুস্তম। আমি বোতলটা রোজীর মুখে চেপে ধরলাম। গলগল করে বেশ খানিকটা মাল গিলে ফেলল ও। তারপর রোজীর গুদে মাল ঢেলে ভিজিয়ে নিয়ে পকাপক করে আমার ধোনটা ঢুকিয়ে মালের বোতলটা থেকে বাকী মাল একচুমুকে গিলে ফেললাম। মালের তেজে অনেকক্ষন চুদতে পারলাম রোজীকে। তারপর বিলকিসের গুদ। রুস্তমের চোখে মুখে দেখি নির্বাচনী লড়াই জয়ের হাসি। পালা করে চুদতে লাগলাম সবকটাকে। কেউ টু শব্দটি পর্যন্ত করলনা। সেদিন হুজুরের নির্বাচনী প্রচারনায় বের না হওয়ায় পরদিন খবর নিত এল হুজুরের খাসলোক মাসুম, শাহীন, জিন্নত আর আরব আলী। ছয়জন মিলে আমাদের মেহমান এই পাচ বোনকে সারাদিন রাত পালা করে চুদলাম। আহা সে কি শান্তি।

নিবার্চনে হুজুর জিততে পারেন নি। কাফেরদের দল আওয়ামীলীগ জিতেছে। তাতে বড় আফসোস! নইলে হিন্দু পাড়া আর কাফেরদের সুন্দরী মাগীগুলোকে ২০০১ এর মতো করে লাগাতে পারতাম। আপসোস! আপসোস!

২টি মন্তব্য: