এই ব্লগটি সন্ধান করুন

বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১০

শিউলীর সাথে একদিন -২ (মাগীর সাথে সন্যাসী রাইত)

চুদবো কি চুদবো না ভাবতে ভাবতে ঘুমিয়ে গেলাম। পয়সা দিয়ে ভাড়া করা মাগী কি না খাটে ঘুমাইতেছে আর আমি না চুদে মহত্ত দেখাইতেছি। সকালে উঠেই মাথাটা উল্টা পাল্টা হয়ে গেলো। হঠাৎ খেয়াল হলো মাগি আবার চুরি চামরী করে পালায় নাই তো, তাড়াহুড়া করে পাশের রুমে গেলাম। শিউলি এখনো ঘুমায়, প্রায় উপুড় হয়ে ঘুমাইতেছে, ফোলা ফোলা পাছা, মাথার চুল অগোছালো হলে মুখটা ঢেকে গেছে। কাছে গিয়া ধরবো কি ধরবো না, শালা আবারো দোনোমনায় পেয়ে বসল। মাথা শান্ত করার জন্য চেয়ারে বসলাম, কি করা উচিত, না খাওয়া চুদুকের মতো হামলে পড়তে পারি, পয়সা দিয়েই তো ভাড়া করা, সেক্ষেত্রে হামলা বৈধই তো মনে হয়। একটা পার্ট টাইম মাগির লগে আবার কিসের প্রেম।

উঠে গিয়ে দাতব্রাশ করলাম। খুটখাট শব্দে শিউলী উঠে গেল। বাথরুমের আয়না থেকে শফিকভাইর খাট কিছুটা দেখা যায়। শিউলী চুল ঠিক করল, জামাকাপড় টেনে ওড়না ঠিক করে, বললঃ ভাইজান, আমার যাইতে হইবো।
- এখনই
- হ
- কোথায়
- কামে যামু
- আইজকা না গেলে হয় না
- না গ্যালে ব্যাতন কাইটা রাখব
আমি জেনে নিলাম একদিনের বেতন কত। বললাম এর দ্বিগুন দিবো আজকের দিনটা ঘরে আমার সাথে কাটাইলে।
- কি করবেন আমারে দিয়া
- কিছু না, কথা বার্তা বলতে চাই

শিউলি কিছুক্ষন চুপ করে থাকলো। আমি আরো একবার পীড়াপিড়ি করার পর বললো ঠিক আছে।
- ওকে তাইলে মুখ ধুয়ে আসো। আমি তার আংগুলে পেস্ট লাগিয়ে দিলাম।
এখন তাহলে রান্না করতে হবে। মেসে মাঝে মাঝে টুকটাক রান্না করি, বুয়া না আসলে সবাই ভাগেযোগে রান্না করছি অনেকবার।
শিউলী এসে বললো কি রান্ধেন?
- ভাত, আলুভর্তা, ডিম ভাজা
- রান্ধন জানেন?
- জানব না কেন
- দেন আমি কাইটা কুইটা দেই
টু বি অনেস্ট, আমি খুব ভাল ফিল করছিলাম। শিউলী হয়তো একটা মাগিই, আবার মেয়েমানুষও। চোদাচুদি অনির্দিষ্টকালের জন্য দেরি হলেও খুব লস হবে না এরকম ভাবতেছিলাম

শিউলী আমার পাশে দাড়িয়েই পেয়াজ কাটা শুরু করলো।
- দেন আমি ভাত লাইড়া দেই। বলে আমার হাত থেকে কাঠিটা নিয়ে নিজেই ভাত নেড়ে দিলো, চাল টিপে দেখলো হয়েছে কি না। মেসে একটাই চুলা, আমি জানালার পাশে দাড়াইয়া শিউলির রান্নাবান্না দেখতে লাগলাম। পাছাটা বেশ গোলগাল, দুধদুইটা একটু ছোট, হয়তো খায়দায় কম। লম্বায় বড়জোড় পাচফুট, শ্যামলা ট্র‍্যাডিশনাল বাঙালি মেয়ে। আটোসাটো সালোয়ার কামিজে শিউলীর ফিগার আমার ধোনটাকে মনে করিয়ে দিলো ঘটনা প্রবাহ মুলকাজের দিকে ঘুরিয়ে দেওয়া দরকার, ভুমিকায় এত সময় নষ্ট করা যাবে না, হয়তো দুপুরের পরেই চলে যেতে চাইবে (চলবে)

২টি মন্তব্য: